Latest news

আনসার বাহিনীর একজন দায়িত্বশীল সচেতন মানুষের মানবিকতা।

বৃহস্পতিবার, ০৬ মে ২০২১ | ২:৩৫ পিএম | 680 বার

আনসার বাহিনীর একজন দায়িত্বশীল সচেতন মানুষের মানবিকতা।
জনাব - বিকাশ চন্দ্র দাস। জেলা কমান্ড্যান্ট চট্টগ্রাম।

 

একজন দায়িত্বশীল সচেতন মানুষের মানবিকতা।

এখনো মানুষের মন থেকে মানুষ মানুষের প্রতি যে মানবিকতা তা শেষ হয়ে যায়নি তার উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম জেলায় কর্মরত জেলা কমান্ড্যান্ট জনাব বিকাশ চন্দ্র দাস ।

জনাব-বিকাশ চন্দ্র দাস।

প্রতিনিয়ত দুঃস্থ মানুষের কথা ভেবে প্রত্যন্ত অঞ্চল থেকে শহর পর্যন্ত মানবিকতার কাজ করে যাচ্ছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চট্টগ্রাম জেলায় কর্মরত জেলা কমান্ড্যান্ট জনাব বিকাশ চন্দ্র দাস ।

এই করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যখন মানুষ ঘরবন্দী, লকডাউনের দিক নির্দেশনা না মেনে সকল মানুষ ঘরমুখো হয়ে ছুটে আসছে, সেসময় তিনি তার কর্মরত জেলা চট্টগ্রামে বিভিন্ন সংস্হায় নিয়োজিত অঙ্গীভূত আনসার সদস্যদের কে কাজের উৎসাহ বাড়াতে বিভিন্ন সংস্থার ক্যাম্পগুলোতে টিভি-ফ্রিজ ও আনুষঙ্গিক দ্রবাদিসহ বিভিন্ন সরঞ্জাম প্রদান করতেছেন।

#

জনাব – বিকাশ চন্দ্র দাস – ফ্রিজ বিতরন কালে।

#

 

জানা যায়, কোন এক আনসার সদস্য পবিত্র রমজান মাসে রোলকলে  প্রতিদিন বাজার করতে দূরে যেতে কষ্ট হয় বললে সাথেসাথেই সেই সদস্যের দাবী পূরণ করে একটি ফ্রিজ পাঠিয়ে দেন তিনি।

 

#

তিনি মাস্ক বিতরণ সহ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের পরিবারের বিপদে-আপদে সবসময় এগিয়ে আসেন।

#

মাস্ক বিতরন- জনাব -বিকাশ চন্দ্র দাস।

 

দুঃস্হ ও অসহায় আনসার ও ভিডিপি সদস্যদের অর্থ দিয়ে, প্রয়োজনীয় পরামর্শ দিয়ে তাদেরকে খাদ্য সাহায্য,অর্থ সাহায্য তুলে দিচ্ছেন ও তাদেরকে বেঁচে থাকার অনুপ্রেরণা জোগাচ্ছেন।

 

জনাব বিকাশ চন্দ্র দাস চট্টগ্রাম জেলায় আসার পর থেকেই চট্টগ্রাম জেলা কে তার নিজের মত করে সাজিয়ে নেওয়ার চেষ্টা করতেছেন এবং চেষ্টা করতেছেন একজন ন্যায় বিচারক হিসেবে সকল সদস্যদের প্রতি সমান অধিকার বাস্তবায়ন করার।

#

বিগত সময়ে অনেক আনসার সদস্য অনেক অন্যায় ও নির্যাতনের কথা সোশ্যাল মিডিয়ায় বলতো কিন্তু বর্তমান চট্টগ্রামের জেলা কমান্ড্যান্ট যোগদান করার পর থেকেই দুর্নীতির শিকড় উপড়ে ফেলার চেষ্টা অব্যাহত রেখেছেন এবং সকল অঙ্গীভূত আনসার সদস্যদের কে তিনি নিজে ব্যক্তিগতভাবে তার নিকট যেকোন প্রয়োজনে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন এবং কেউ যদি কারো উপর জুলুম করে, তাহলে তিনি সরাসরি তার সাথে যোগাযোগ করতে বলেছেন, তাও যদি অসম্ভব  হয় তাহলে জেলা কমান্ড্যান্টের কার্যালয়,চট্টগ্রাম  নামের ফেইসবুক পেইটিতে মেসেজ পাঠাবেন  পেইজটির  লিংক দেওয়া হলোন – https://www.facebook.com/avChittagong/

 

তিনি বলেন, দেশে এমন একটি মহামারী দেখা দিয়েছে যে মহামারীতে মানুষের এক মিনিটের বেঁচে থাকার নিশ্চয়তা নেই। কখন কার মৃত্যু কিভাবে হয় বলা যায় না। তাই আমি নিজে সকল অঙ্গীভূত আনসার সদস্যদের খোঁজখবর নিচ্ছি এবং তাদের প্রতি কেউ যদি জুলুম করে তা প্রতিহত করার চেষ্টা করতেছি।

 

#

তিনি আরো বলেন, সকল মানুষের প্রতি মানুষের ভালোবাসা ও তাদের ভালো-মন্দ খোঁজখবর নেওয়া আমাদের নৈতিক দায়িত্ব। যদি আমরা এই কাজটি করতে না পারে তাহলে আমরা কিসের মানুষ। আমরা মানুষ হয়ে যদি কোন অন্যায় করি তাহলে আমাদের সৃষ্টিকর্তা আমাদেরকে এত জ্ঞান দিয়েছেন কেন? এত বিবেক দিয়েছেন কেন? আমরা প্রত্যেকটি মানুষ চাইবো দেশ ও দেশের মানুষের পাশে এসে তাদের সেবা করে তাদের ভাল-মন্দ খোঁজখবর নেওয়ার। তাদের অসহায়ত্বের সময় পাশে দাঁড়ানোর। এটাই আমাদের আমার দায়িত্ব ও কর্তব্য বলে মনে করি।

বিনামূল্যে ৬০০০০ হাজার সাধারন মানুষকে করোনা ভাইরাসের টিকা(ভ্যাকসিন) গ্রহনের রেজিষ্ট্রেশন ফ্রিতে করবে জেলা আনসার ও ভিডিপি রাজশাহী

২০১১-২০১৬ | কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development: Zahidit.Com

ঘোষনাঃ
Translate »